পীরের কাছে চাইলাম বেহেস্ত্  পীরতো আমায় দিলোনা,
সেই বেহেস্ত দিতে পারে শুধু আমার বাবা-মা।
আমার মত হতভাগা এদুনিয়ায় কেহ নাই,
পিতার চেয়ে বড় পীর আর নাই
মাতার পদতলে হয় যেনরে ঠাই
পিতার চেয়ে বড় পীর আর নাই।

পীরে খাইল আঙ্গুর আপেল কমলা আর বেদানা,
বুঝলামনারে মায়ের কষ্ট প্রসবেরও যন্ত্রনা।
আমার মত নরাধম এই দুনিয়ায় কেহ নাই,
পিতার চেয়ে বড় পীর আর নাই
মাতার পদতলে হয় যেনরে ঠাই,
পিতার চেয়ে বড় পীর আর নাই।


পীরে খাইল পোলাও কোর্মা কাবাব আর কালিয়া,
জন্মদাতা রাত কাটাইলো শুধূ পানি খাইয়া।
আমার মত নরাধম এই দুনিয়ায় কেহ নাই,
পিতার চেয়ে বড় পীর আর নাই
মাতার পদতলে হয় যেনরে ঠাই,
পিতার চেয়ে বড় পীর আর নাই।


৩০/০৮/২০০৮ইং