কে ডাকে মধুর সুরে
কোন সে মুয়াজ্জিন,
কার ডাকে ভাংলরে নিদ
মন হল রংগিন।

কার কন্ঠে ঝরে সুধা
সুরের ঝর্ণাধারা,
কার ডাকে জাগে মমিন
হয়রে দিশাহারা।
কার ডাকে মিনার চুড়ায়
বাঁজে মধুর বিন্
কোন সে মুয়াজ্জিন।

কার কণ্ঠে ঝরে মধু
লা ইলাহার বাঁশি,
কার ডাকে জাগে পাপী
নবীকে ভালোবাসি।
কার ডাকে আকাশ চুড়ায়
বাঁজে প্রেমের বিন্
কোন সে মুয়াজ্জিন।

২৮/০৮/২০০৯ইং