হয়তো এটিই আমার প্রকাশিত শেষ কবিতা
তবে জানি না কবে আবার ছন্দ ফিরে পাবো
কবে ফিরে পাবো কবিতা লেখার সজীবতা।
কারন এখন আর বৃষ্টির রিমঝিম শব্দ,
আকাশের রংধনু, ঝর্ণার কলকল ধ্বনি,
ফসলেন হাসি আর পাখির গান আমার হৃদয়ে  
সাড়া জাগাতে পারে না।
কারন আমার হৃদয়ে বইছে প্রতিবাদ করার তীব্র আকাক্ষ্খা।    
আমার দেহ মনে শুধু জেগে উঠে প্রতিবাদ
শুধুই প্রতিবাদ
আমি মুছে দিতে চাই প্রতিবাদের দ্বারা শোষিতের আর্তনাদ।                          
যদি শোষকদের ক্রীড়নকে চলে যায় আমার প্রান
তবে তোমাদের কণ্ঠে যেন শুনি প্রতিবাদের গান।