সম্পূর্ণ ডায়েরির প্রয়োজন নেই!
এক টুকরো কাগজে লেখা নামহীন কবিতা হতে চেয়েছি।
কবিতাটির মাঝে নিজেকে আবিষ্কার করতে চেয়েছি
বিষন্ন বিকেলের সকল নীরবতাকে ভেঙে দিয়ে-
বারবার পঙক্তিগুলোকে আবৃতি করতে চেয়েছি।


আজ বিচিত্র সব শব্দের বিন্যাসে কবিতাটি রচিত হয়েছে,
অসামান্য কাব্য চেতনা নিয়ে-
বিষন্ন দুপুরটি পুনরায় জেগে উঠেছে।
কোন মহাপ্রেমিকের কোমল কন্ঠে পঙক্তিগুলো বারবার বেজে উঠেছে,
নামহীন কবিতাটিও আজ তার নাম খুঁজে পেয়েছে।