...হ্যালো
...কে বলছো ভাই তুমি?


...আমি ঊর্ধ্বলোক থেকে চন্দ্র বলছি
...জোছনা আছে কি?


...সে তো আসেনি ! আসবে বলেছিল কি ?


...মান করেছে, আমার সাথে
...সে যে ভোরের আলো ফুঁটতেই গিয়েছে বেরিয়ে
...এখনো আসেনি ফিরে


...অত্ত ভাবছো কেন ভাই
...চন্দ্র ছাড়া জোছনার কি আছে দাম ?
...আসবেই ফিরে তোমাতে,
...গোমড়া হয়ে থেকো না কিছুতেই


...সাঁঝবেলা যে এলো ঘনিয়ে !
...আমার যে এক্ষণই ওকে চাই
...নয়'তো আঁধারের মাঝে যাবো আমি হারিয়ে


...একটু সবুর কর ভাই,
...মেঘের অনেক আনাগোনা
...ফিরতে হয়তো দেরি হচ্ছে তাই !