মুঠি থেকে পড়ে গেছে ভালবাসার গুচ্ছ
পথিকের ক্লান্ত দেখে
রক্তাক্ত পলাশ,


ফ্লাইওভার পার হয়ে
নদীপাড়।


পড়ে যায় কানাকড়ি
বারে বার..অজস্রবার।


ফিরবার ডাক কে হাঁকে?
কৃষ্ণগহ্বরের ফাঁক,
মেঘের সাথে শুয়ে
করি দিনপার..


ভাষ্কর্যে্যর জীবন
প্রাণ নেই,


তবু ও কি নেই!