ভাবলে তো ভাবতেই পারি কত কিছু
কত কিছু চাইলেই চাইতে পারি আবার,
ফিরে যেতে পারি আবারও সেই ঠিকানাই
মনের জেলখানায় যেখানে শুধুই অন্ধকার।
গ্রীষ্মের খরতাপে ফাঁটা চৌচির মাঠের মত ধূ ধূ করা
হাহাকার
সুযোগ পেলেই ফের ডাকতে পারে আমায়,
জীবনকে গ্রাস করতে পারে এক নরক যন্ত্রনায়।


ইচ্ছে করলেই করতে পারি যা খুশি তাই
সাদা গাংচিল বেশে উড়তে পারি আকাশে,
কোকিল কন্ঠে গাইতে পারি গান।
রংধনুর রঙ্গে রাঙ্গাতে পারি তোমাকে,আমাকে
এই ধরনীর সব জরাকে।


অপূর্ন আশাগুলি ফের ফিরে আসতেই পারে
নতুন করে বাঁধতে পারে আশাচর,
সাজানো সবকিছুকে আবার ভাঙ্গতেই পারে
কোন এক কালবৈশাখী ঝড়।
অথৈ সাগর জল ডুবিয়ে নিতে পারে
ভাসিয়ে নিতেই পারে অবশিষ্ট আমায়।
চাইলেই তুমিও আসতে পারো
লেবুর মত নিংরিয়ে নিংরিয়ে নিতে পারো
শেষ প্রেম স্বাদটুকু,
যার বিষাদে কষাঘাতে আমি এখন শূন্য।