শৈশবের দিনগুলোর মানে হল
হারানো দিনের কিছু স্মৃতি,
কিছু পাওয়া আর কিছু
না পাওয়ার অনুভুতি।
এত কিছুর মাঝেও কিছু কিছু,
স্মৃতি মন থেকে যায় না মুছা।
কিছু কিছু প্রিয় মুখ কখনো
মন থেকে যায় না ভুলা।
কিছু কিছু পুরনো আনন্দ
মনকে দেয় দুলা।
কিছু কিছু পুরনো দুঃখ স্মৃতি
মনকে দেয় জ্বালা।
তবুও ভুলতে পারিনা কিছুতেই
শৈশবের সেই দুরন্তপনার কথা।
ইচ্ছে হয় সেই দিনগুলোতে
আবারও যেনো যাই ফিরে,
জানি তা কখনো পারব না
সেই উওর সকলেরই জানা।