রঙিন মনে যেন স্বপ্ন জাগে
এলো যে আবার বাঙালীর
ঘরে ঘরে পহেলা বৈশাখ,
ঢোলের তালে যেন মন মাতে
সকাল বেলা যেন ইচ্ছে করে
পানতা ভাত দিয়ে ইলিশ খেতে।
শিশু থেকে যেন শুরু করে বুড়ো’রা
ও আজ মেতেছে আনন্দেতে।
রমনার বটমূলে যেন যেতেই হবে,
তরুণ তরুণীরা আজ সেজেছে রঙিন সাজে।
বাংলা ১৪২০ খ্রিষ্টাব্দকে স্বাগত জানাতে
এসো হে বৈশাখ এসো এসো.........
বাঙ্গালী যেন ফিরে পেল তার পুরনো ঐতিহ্যকে।