তোমার কাছে একটি প্রশ্ন ছিল
উত্তর দিবে কি বল?
অনেক দিন গেল
অনেক রাত্রি যাপন হল।
প্রিয়তমা, বল তোমার প্রিয়তম
আমার চেয়ে কি বেশি ভাল-
তোমায় বাসে ভাল?
অনেক দিন গেল
কত নদী কত জল বয়ে গেল
কত জোয়ার কত ভাটা হল।
প্রিয়তমা বল, ভুল করে
ভুল ক্রমে কোন ক্ষনে
আমায় কি পড়ে মনে?
বুকের যাতনা কেউ বুঝেনা।
দিন কেটে যায় ব্যস্ততায়
রাত্রি কাটে ঘুমে
ঘুমের ঘরে স্বপ্নের ভুবনে
তুমি ছাড়া কেউ থাকেনা।