চাই মুক্তি, চাই শক্তি
আমি প্রগতি পথের যাত্রী  
আমি; আধারে আলোর ধাত্রী ।
আমি সত্য, আমি সম্মুখ
আমি ব্রজে বাধিয়াছি এই বুক।
আমি দুরন্ত-, আমি দূর্জয়
আমি করিনাকো আজ কোন ভয়
আমি ছুটছি আজ সম্মূখ
আমি দলিতে চাই সব দুখ।
আমি চলছি, আমি চলবো।
কাঁটা সবে তুলে ফেলবো
আমি বাইছি তরী বাইবো
ঢেউয়েতে না আমি টলবো
আমি মুক্ত, আমি স্বাধীন
আমি মানিনা কোন পরাধীন।
আনবই জয় আনবই
আলোকে ছিনিয়ে আবনই।
আমি যোদ্ধা করি যুদ্ধ
আমি হতে চাই অতি শুদ্ধ।