আমি তো আমার কলম নিয়ে
তোমাদের ভালবাসা পেতে
ছুটে এসেছি।
বিদ্যুতের আলোয় জ্যোৎস্নার
আলো ম্রিয়মান ।
সেই জন্যই তো আমি
আজ সময়ের চাঁকা ধরে
ঠিকঠাক মতো ছুটে এসেছি,
আমার কলম নিয়ে তোমাদের কাছে।
আমি চোখ বুজলেই দেখতে পারি
সেই-সব বিশ্বখ্যাত মানুষদের
যারা বার বার আমাকে ভীষণ ভাবে
আলোকিত আন্দোলিত, উদ্বেলিত
উদ্ভাসিত, অনুপ্রেরনা দেয়।
তাদের অনুসরণ করেইতো
আমার এই পথ চলা।
আমার মাঝে আমি,
নিত্য-দিন আমাকে তাগিদ দেয়
কলম দিয়ে রক্ত বন্যা ঝরাতে
তাইতো শপথ বাক্য উচ্চারণ করে
ছুটে এসেছি, তোমাদের কাছে ।
যদি আমি হতে পারি
তোমাদের শুক্লপক্ষের চাঁদ
পুস্পের মতো রাত
পুস্পের মতো রূপলাবণ্য,
হিরন্ময় জ্যোতির্ময় আলো।
তবে আজীবন বেঁচে থাকতে চাই।
বেঁচে থাকতে চাই তোমাদের অন্তরে
শুধু ভালবাসার প্রদীপ হয়ে
এক অখ্যাত কবির মত।