বলনা; আজকে দেশে কি হচ্ছে
আক্ষেপের স্বরে সব ছিঃ ছিঃ করছে ।
ক্ষমতার বসে, পড়ে তন্ত্রের মন্ত্র
কেউ চায় থামাতে জীবন যন্ত্র ।
বিধানের দোহাতে ফাঁপা ধোঁয়া তুলছে
গলা উচু করে বলে দেশ ঠিক চলছে ।
আগুনে তবে কেন পুড়ছে মানুষ
ওরা কারা বিজয়ের উড়ায় ফানুস ।
পোড়ার ক্ষতে মানুষ চিৎকার করছে
মানবতা আজ তাই মাথা ঠুকে মরছে।
ব্যস্ত ওরা সবে ক্ষমতার জুয়াতে
কেউ নয় কারো কাছে মাথাটা নোয়াতে।
জনতাই আজ যেন তুরুপের তাস
বাঁচবার স্বাধীনতা  হয়ে গেছে লাশ।
জনতাকে ধরে ওরা জুয়ারেরী বাজী
মরলে শহীদ বানায়, বাঁচলে গাজী।
নিজেরাই নিজেদের পোড়াই আবাস
পেছনে বসে ওরা দিচ্ছে বাতাস ।
ক্ষমতার লোভে সবে হয়েছে বেহুশ
ভূলেছে বেলুন তাদের হয়ে যবে ফুস।
জনতার প্রতি নেই কারোরই মমতা
চেয়ার টা পেতে চায়, পেতে চায় ক্ষমতা।
চেয়ারের পায়া ধরে দিলে জোরে টান
সব কিছু শেষ হবে, হবে খান খান।
এক সুরে জনতা হচ্ছে জড়ো
রাজনৈতিক বিবাদ আজ বন্ধ করো।
জনতার ধৈর্যের ভেঙ্গে গেলে বাধ
মিটিয়ে দেবে তোদের ক্ষমতার সাধ।