অর্পিতা তুমি সুখেই আছে,
কাটছে সুখের দিন
আমার বুকে কষ্ট এখন,
বাজায় দুঃখের বীন।
তুমি যখন ঘুমিয়ে আছো
সুখের নিদ্রা ঘোরে
আমি তখন কাপছি শুয়ে
কষ্ট নামের জ্বরে।
তুমি যখন স্বপ্ন সাজাও
আপন মনের রঙে
স্বপ্ন আমার ঝরছে তখন
অশ্রু নামের জঙে।
হাজার রঙে রাঙাও যখন
তোমার জীবন খানি
ফিকে মনে বিবর্নতায়
রঙ কেমনে টানি।
তুমি যখন রাত্র কাটাও
সুখের স্বপ্ন দেখে
আমি তখন ব্যস্ত থাকি
স্মৃতির কথন লিখে।
আকাশ পানে চেয়ে যখন
দেখছো চাঁদের আলো
আমার তখন স্বপ্ন গিলে
খাচ্ছে নিকশ কালো।
অমানিশার আঁধার এখন
আমার চতুর ধারে
ছিন্ন ভিন্ন স্বপ্ন আমার
ভাঙছে সিডর ঝড়ে।
অর্পিতা তুমি সুখেই আছে,
কাটছে সুখের দিন
আমার বুকে কষ্ট এখন,
বাজায় দুঃখের বীন।
অর্পিতা তুমি সুখেই আছো-