প্রিয়তম, সত্যি বলছি,
তোমাকে আমি ভালোবাসি ।
তুমি জানতে চাওনি,
তবু জানালাম শুধু ভালোবাসি বলে।
ভালোবাসার মাঝে
আমি স্বার্থকতা খুঁজতে চাইনা,
শুধু ভালোবাসতে চাই নীরবে,
অনুভবে আর নিঃস্বার্থ ভাবে।
মেঘলা আকাশে চাঁদটা যখন হারিয়ে যায়-
কোন এক মেঘের ফাঁকে,
তখনও আমি তোমাকে খুঁজতে থাকি
নিস্তব্ধ রজনীতে।
বিশ্বাস কর !
আমার প্রতিটি ভাবনা শুধু তোমায় নিয়ে,
আর সারাটি রাত কাটে তোমার
অস্পস্ট ছবি দেখে ।
তুমি কখনও তা বুঝতে পারনা।
মাঝে মধ্যে আমি একলা হাঁটি-
আর কথা বলি, আমারী ছায়ার সাথে।
আবার হঠাৎ মনে হয়-
এই বুঝি তুমি চলে আসলে
দূর থেকে বয়ে আসা সেই পথে।
পিঁছনে তাকিয়ে দেখি সব মিছে।
কখনও কখনও
আকাশ দেখে স্বপ্নের মধ্যে হারিয়ে যাই।
ঠিক যেমন আকাশ দেখে-পাখি,
সবুজ দেখে-গাছ,
আর বৃষ্টি ছুঁয়ে নদী হতে চাই।
আমার নিজ ভুবনের প্রতিটি চাওয়া,
শুধু তোমাকে পাওয়া।
এই জীবনটা হল অল্প সময়ের জন্য,
তার মধ্যে কিছু সময় শুধু ভালোবাসার জন্য।
আর জেনে রেখ তুমি,
আমার এ ভালোবাসা শুধু তোমার জন্য।