ওরে নরাধম
ওরে নরপিশাচের দল
তোরা করলি কিরে বল ?
কাদের গায়ে গুলি ফুটালী
কাদের দিলি বিদায়
সেতো আমাদের আগামী প্রদীপ
দেশেরই সম্পদ
তাদের কারণে তামাম বাংলা
ফেলছে চোখের জল
হায় ! হায়!
তোরা করলি কিরে বল ।
তাদের মনে সাহস ছিল
বুকে ছিল শত বল
হত্যা করবেনা কখনো তাদের
কোন বিপথ গামীর দল ।
বুক ভরা  সব সাহস ছিল
চলতো ব্রজের মতো
তাইতো তারা অন্যায়ের কাছে
করেনি মাথা নত।
তাদের কারণে দেশ পেয়েছি,
পেয়েছি স্বাধীনতা
বিজয়ের বাঁশি বাজালো তারা,
তারাই বিজয়-চেতা ।