প্রকৃতির কপালে গাঢ় লাল টিপ,
পৃথিবী করবে ঘুমের আয়োজন।
মিটিমিটি করে হাসবে রাতের তারাগুলো
-আকাশের বুকে
আর - আর আমি স্বপ্নের পসরা সাজিয়ে
চাতক পাখির মতো বসে থাকবো তেমার প্রতীক্ষায়।
দেবেনা, দেবে না ধরা?
তোমায় খুঁজি, তোমায় খুঁজবো,
তোমায় খুজছি - আমি হাজার বছর ধরে।
তোমায় দেব বলে
তুলে রেখেছি ভালোবাসার নীল পদ্ম।
তোমায় দেব বলে
গেঁথে রেখেছি শুকনো কেয়া ফুলের মালা।
তোমায় দেব বলে
ধরে রেখেছি তারা ভরা জোস্ন্যা স্নাত রাত ।
তোমার জন্য
লুকিয়ে রেখেছি হৃদয়ের সমস্ত ভালোবাসা।
তোমায় দেখাবো বলে
সাজিয়ে রেখেছি লাল গোলাপের কড়ি।
রজনী গন্ধা আর হাসনাহেনার গন্ধে ভরা
একটি শিশির সিক্ত সোনালী প্রভাত।
তোমায় রাখব বলে
তৈরী করেছি হৃদয় রানীর সিংহাসন,
ভালোবাসার বাসর সজ্জা।
প্রতি মূহূর্তে, প্রতি ক্ষণে,
ভাবনায় জল্পনায় কল্পনায় আমি প্রার্থনা করি তোমাকে
তুমি শুধু তুমি_
তুমি আমার
তুমি আমার একমাত্র ভালবাসার মানুষ।