যখন কাউকে আপন ভেবেছি
সেই তো দুরে সরে গেছে ।
যখন কাউকে নিবিড় ভাবে কাছে পেতে চেয়েছি
ঠিক তখন সে আমায়
দূর থেকে আরো দূরে ঠেলে দিয়েছে।
পাহাড়ের চুড়া থেকে ছিটকে পড়া
পতঙ্গের মত ঝাপটিয়ে ঝাপটিয়ে
এক সময় নির্ঝিব মেরে গেছি।
যখন আমি আমার মনের কথা
অনুভূতির কথা কাউকে  বলেছি
কথা গুলো তুচ্ছ মূলে নিয়ে রসোজ্জল ভেবে
দাঁতে দাঁত চেপে স্ব-গোপনে হেসেছে ।
ভালোলাগা ভালবাসার কথা গুলো
নাট্যকারের লেখা কোন নাটকের
সংলাপ বলে অভিহিত করেছে ।
দুঃখের দহনে আমি যখন দগ্ধ    
চেয়েছি একটু আশ্রয়
ছুটে গিয়েছি দগ্ধ হৃদয় জুড়াতে
তখন সে যেন জেগে জেগে
নিদ্রার সাথে মিতালীতে ব্যস্ত ।
বুঝেনি কেউ আমাকে
বুঝতেও চেষ্টা করেনি কেউ ।
তাইতো কারো মনে
এতটুকু জায়গা করতে পারিনি
মন কুঠিরের বন্ধ দ্বার থেকে
বার বার ফিরে এসেছি।  
ইষ ! ঢের ভুলে যায়
আমি কবি আমি কাউকে ভালবাসতে পারিনা ।
ভালবাসলেও
আমার ভালবাসার যথার্থ মূল্যায়ন হবেনা।
হঠাৎ কেন যে আমি পথ ভ্রষ্ট হয়ে পড়ি
ভাল বাসা আমার কাজ না ।
আমি কারো কাছ থেকে ভালবাসা পেতে পারিনা
পেতে পারি ভালাবাসা মিশ্রিত সম্মান ।