লাল পরী নীল পরী গল্প শোনার
গল্প শোনার সেই মধু দিন
কোথায় গেল আজ হারিয়ে
শৈশব কৈশর পেরিয়ে আমি
কোথায় আছি আজ দাড়িঁয়ে ।


হাসি খুশি ভরা সোনা মাখা দিন
হয়েছে এখন যার সবটা মলিন  
ইচ্ছে করে ফিরে সেদিন পেতে
এসেছি সকল যা পেরিয়ে ।


দুষ্ট ছেলের ঐ দুষ্টামি নিয়ে
দুরু দুরু বাবা মা থকেতো ভয়ে
সমর কাকা বুঝি এইতো এলো
পেয়ারা চুরির ঐ নালিশ নিয়ে ।  


শাসন বারণ নেই, নেই কিছু আজ
ব্যস্ত দিন যায়, করে শত কাজ
যেটুকু সময় পায় যায় অংক কসে
পাওয়া না পাওয়ার সরলে বসে


=====X=====
কবিতাটি পড়ে
কেমন লাগল সেটা
জানার অধিকার থেকে বঞ্চিত
করবেন না।


অনুগ্রহ করে মন্তব্য করুন।