প্রতিদিন আড্ডায় দিন গুলো কেটে যায়
হয়না জীবন নিয়ে ভাবা
আজকের এই দিন রবেনা তো চিরদিন
মাত হবে জীবনের দাবা
তাই কররে চিন্তা মন সামনে যে দিনটা


    ###           ###
হয়না কখনো ভাবা বৃদ্ধ হয়েছে বাবা
ধরতে হবে সংসারের হাল
যতই করিনা হেলা যাচ্ছে ডুবে বেলা
আমিও বৃদ্ধ হয়ে যাব কাল
আর নেই কোন সংশয়, যেতে হবে নিশ্চয়
বাজলে সময়ের ঘন্টা
তাই কররে চিন্তা মন সামনে যে দিনটা


      ###            ###
এভাবে হয়নী দেখা পৃথীবিতে আমি একা
আমি ও চলে যাব কাল
যতই করনা লিলা সাঙ্গ হবে খেলা
রবেনা এভাবে বহাল
পাবেনাকো নিস্তার, যেতে হবে সব্বার
আসলে তাহার ঐ ডাকটা
তাই কররে চিন্তা মন সামনে যে দিনটা


===========****=========