মোগো পোলার কোন চাওয়া পাওয়া নাই।
বিয়ার সময় মাইয়ারে হাজাইয়া গুজাইয়া দেবেন এই যা-
যা কিছু দেবেন হ্যাতো আমনেগো মাইয়ারই থাকপো।
একটা ফ্রিজ দেবেন হ্যাতে নতুন বউ এক ফির রানবে
ফ্রিজে রাইকা তিন ফির খাইবে।
নতুন বাসা নিতে কি কি লাগে
হ্যাতো আমনেরা জানেন শিকখিত মানুষ বুঝাইন্যা লাগে না ।
একলা একলা আমনাগো মাইয়া ঘরে থাকপে-
পোলাতো  ব্যানে উটঠা অফিসে চইল্লা যাইবে
সময়টা কাটাইবে বা ক্যামনে- একটা রঙ্গিন টেলিভিশন,
সিডি মিডি দেলে- চালাইয়া দেইখা দেইখা সময়টা পার হরতে পারবে।
এ্যতে তো মোগো কোন লাভ লছ নাই ।
হ্যাতো আপনের মাইয়ার কথা ভাইবা কইলাম ।
আর একটা মটর সাইকেল দেলে
আমনেগো জামাই, মাইয়া লয়া ঘোরতে ফেরতে পারতে।
মাইনষে কইবে ব্যাট্টার শ্বশুর দিছে
হ্যাতে আমনার মুখটাও অনেক বড় হইবে।
এহন তো মোবাইলের যুগ
জামাই মাইয়ারে দুইটা মোবাইল দেলে হ্যাতে হেরা
হগল সময় কথা বার্তা কইতে পারতে ।
কোন হানে আছে- ক্যামন আছে- কোন ঝামেলাই
পড়ছে কিনা- কোন কিছু লাগবে কিনা
এই সব কিছু আর কি।
জামাই মাইয়া বইলা একটা কতা
দেওয়ার কি কোন শ্যাষ আছে মাইয়ার সুখ বইল্লা কথা।