প্রথম যদি কাউকে মনে ধরে
কাউকে ভাললাগে,
কাউকে ভালবাসি
সে শুধু তোমাকে।
প্রথম যদি কারো ছবি
মনের ক্যানভাসে একে থাকি
কাউকে নিয়ে কোন স্বপ্ন দেখে থাকি
তাও তোমাকে।
প্রথম যদি কাউকে নিয়ে কোন কবিতা লিখি
কারো হাতে হাত রেখে পথ চলি
কাউকে কখনো কাছে ডাকি  
তা শুধু তোমাকে ।
প্রথম যদি কারো চোখে চোখ রাখি
মায়াবি ও চোখে  যদি কোন ছবি দেখি
তা শুধু তোমার; তোমাকে ।
কখনো যদি কারো অধরে চুমো দেই
যদি কারো কোলে মাথা রাখি
যদি কারো বুকে বুক রাখি
তাও শুধু তোমাকে।
তুমিই আমার  প্রথম প্রেম
প্রথম ভাললাগা; প্রথম ভালবাসা ।