ওগো আমার প্রানেস্বর ভালবাসার মানহুষ
কেমন আছ? জানি ভালই আছো
আমারে ফালাইয়া সুখের স্বারথী লইয়া
সুখেই আছো।
ভালবাসা কারে বলে হেইডা যখন কিছুই
বুঝবার পারিনাই।
ঠিক তখন তোমার লগে আমার সম্মন্ধ আইলো।
ম্যাইনষে তখন আমারে আঙ্গুল ওঠাইয়া কি কইতো জানো।
কইতো মাগীডার কপাল ভাল।
মাগীডার যে জামাই হইবো সে নাকি বিদেশে থাকে
ঔই সৌদি আরব। অনেক টাকা আয় রোজগার করে
তা শুনে বেশ ভালই ল্যাগতো
আর যখন ভাবতাম বিয়ার কথা তখন
আমার ভীষন ভয় ল্যাগতো।
যখন ভাবতাম বিয়ার পর তোমার লাগি
থাকতে হয়বো।
শ্বশুর বাড়ী যাইতে হইবো।
তখন যে আমার কি খারাপ ল্যাগতো
তা তোমারে বোঝাবার পারুম না।
আর সেই তুমি ! কত সহজে আমারে আদর দিয়া
ভালবাসা দিয়া সব ভয় দুর করাইয়া দিলা।
তোমার আদর, তোমার সোহাগ,
তোমার ভালবাসা
পাইয়াই বুঝলাম ভালবাসা কারে বলে
যখন বুঝলাম ভালবাসা কারে কয়।
ঠিক তখনই, ঠিক তখন তুমি
আমারে একা ফালাইয়া সাত সুমদ্র তের নদী
পার হইয়া চলে গেলে ঔ সে দুর দেশে।।
কি পাষান মানুষ তুমি এত সহজেই
সব কিছু ভুইলা গেলা ।
একটি বারও কি মনে পড়েনা তোমার ?
এই কপাল খুড়ো হতবাগীর কতা
সবিকি ভুইলা গেছো।
ভুইলা গেছো সেই একান্ত মহুর্তের কতা।
সেই বাসর রাইতের কতা
আমি যখন তোমার ভয়ে খাডের একটি হোনে
চুপটি ম্যাইরা বইস্যা ছিলাম।
তুমি তখন কতনা রঙ্গো ঢঙ্গো কতা কইয়া
আমার পাশে গিয়া বইলা।
তকন তো ভয়ে প্রানটা আমার যায় যায়।
যানিনা কোন যাদুর পরসে তুমি
আমার মনের সব ভয় ভীতি দুর করাইয়া দিলা।।
ওগো আমার প্রানের পাগি
তুমি তো আমারে কতা দিয়াছিলা
প্রতি মাসে তিনটা কইরা চিডি দিবা
কই হেইডাও তো দিবার পার।
নাকি সময় পাওনা ?
নাকি বিদেশী মেম পাইয়া আমার মত গাও
গেরামের মাইয়াডার কতা ভুইলা গেছ ?
আসলে আসলে ভুইলা তো যাইবাই।