একদিন তুমি-
আমাকে প্রশ্ন করেছিলে
আমি তোমাকে ভাল বাসি কিনা।
দেখ ইচ্ছে থাকলেও অনেক কিছু বলা সম্ভব হয় না
তার মানে এই না যে,
তোমাকে আমার ভাল লাগে না,
তোমাকে আমি ভালবাসি না,
তুমি আমার যোগ্য নও।


তোমার ভালবাসা আমাকে মুগ্ধ করে
তোমার ভালবাসা সুখ দেই,আনন্দ দেই
যা আগে কখনো পাইনি।
ইচ্ছে করে, তোমাকে তোমারি মত ভাল বাসতে
কিন্তু সেই ভালবাসাত্যুতো মন
অনেক আগেই অন্যের দখলে চলে গেছে।


তোমার ভালবাসা যে আমি-
অবহেলা অবজ্ঞায় দু-পায়ে   দুরে ঠেলে দেব
সেরকম সাধ্যি কি আমার আছে?
তুমি আমাকে যে ভাবে ভালবাসো
সে ভালবাসার পাবার
কোন যোগ্যতা কি আমার আছে
এটাই হয়তো কপাল।


কপালের কুন্ড প্যাচে
যে মন তোমার ভালবাসায় ভোলাত্যুতো হয়ে উঠে
সেই মন তো অনেক আগেই
অন্য মনের শিকলে বাধা পড়ে গেছে।
ইচেছ করলেই আর সম্ভব নয়।


তুমি আমাকে ভুলে যাও
আমাকে আর তোমার
ভালবাসার লোভ দেখিয়ে, আমার ক্ষতি কর না।
আমি ইতিমধ্যে বাগদান অনুষ্ঠানের মধ্যে দিয়ে
একজনে বাগদত্তা হয়েগেছি
আমাকে ক্ষমা কর, ক্ষমা কর, ক্ষমা।