একুশ এসেছে দোয়ারে এসেছে
গাইতে জয় গান
ভাইরা আমার রক্ত দিয়েছে
রেখেছে ভাষার মান।
এসো গাই বাংলার জয় গান,
এসো গাই বাংলার জয় গান


শিমুল পলাশে রং ধরেছে
রক্তের মত লাল
শহীদের স্মৃতি জল জল করে
রইবে চিরকাল
বুলেটের তরে সোপে দিয়েছে
তাজা তাজা সব প্রান
এসো গাই বাংলার জয় গান


রাখাল ছেলেটা বাঁজায় বাঁশি
নদির তীরে তীরে
শহীদ মিনার রইছে দাঁড়িয়ে
গড়ব অহংকারে
আমরা বাঙ্গালী বাংলা ভাষা
বাংলা মোদের মান
এসো গাই বাংলার জয় গান,