ফেলে আসা দিন ভেবে
কত আর কাঁদবি
বেদনার লোনা জলে
কত তুই ভাঁসবি।
আকাশেতে উঠে চাঁদ
করে ধরণী আলো
তোকে নয় তাকে বেশি
বেসেছে ভালো।
জীবনের চেয়ে ভালো
বাসলি এত যারে
সদাই ছিল তার চলাচল
অন্য মনের দ্ধারে।
মুখে শুধু তোর নাম
মনে ছিল ভিন্য
চাওয়া পাওয়া তার যেন
ছিল সব অন্য।
দেহটাকে দিলেও তোরে
মন কখনও দেয়নী
তোর কাছে তাই সে
কোন কিছুই নেয়নী।
নিয়মের বেড়িতে
ছিল সে বদ্ধ
তোকে তাই বানালো
বাজারের ফদ্দ।
তোকে ফেলে তার কাছে
পাখা মেলে উড়লো
তোকে ভূলে তাই আজ
সুখে ঘর গড়ল।
তারে নিয়ে কেন তুই
বৃথা এত ভাবছিস
শূন্য ছেড়া বেলুন নিয়ে
কেন তুই মাপছিস ।