মরণ যদি মোর দিয়ে যায় ডাক
দেবনা মরণে সাড়া
বলবো মরণ তুমি যাও চলে যাও
যাব না প্রিয়াকে ছাড়া ।


যে প্রিয়ার জন্য জন্ম নিলাম
যাকে কাছে পেতে এই ধরায়ে এলাম
না পায় যদি তারে আপন করে
তবে তো হবে মিছে একাকি ফেরা ।


চাই না সুখের ঔ স্বর্গ পেতে  
সুখ যা সবি আছে প্রিয়ারও কাছে
সে রয় যদি মোর জীবনও তরে
তবে যে হবে ঘর স্বর্গে ভরা ।