তুই কি আমার বন্ধু হবি
সারা জীবন সঙ্গে রবি
শিশির ভেজা ঘাসের মত
বৃষ্টি ধোঁয়া কেয়ার মত
তুইকি আমার পাশে রবি।


জ্যোৎস্না মাখা চাঁদের মত
তারায় ভরা রাতের মত
শীতের রাতে কাঁথার হয়ে
স্বপ্নে বিভর ঘুম হবি।


নাগর দোলা নেশার মত
ইঞ্চি জলে মাছের মত
দিঘির মাঝে উচল পড়া
রাতের বুকে চাঁদ হবি।


কথার সাথে সুরের মত
কাব্য লেখা খাতার মত
মরুর বুকে জল হয়ে
কাঁন্না ধোঁয়া হাঁসি হবি।