তোমার জন্য
মন পেতেছি স্বপ্ন বুকে পুষি
শাল তমালে বাউলা বাতাস
নীল-রশ্নিতে খুশি।
তোমার জন্য
ঘর ছেড়েছি বুঝিনা সে চায় কি?
তোমার জন্য
বাউন্ডেলে মন বেঁধে রাখা যায় কি?


তোমার জন্য
নিত্য চলে আলো ছায়ার খেলা
আকাশ পাড়ে
তারার হাটে বসে আলোর মেলা।


তোমার জন্য
সুরের সম্রাট গলাতে দেয় শান
রাত্রি শেষে
নিদ ভাঙ্গাতে ধরে মধুর গান।


তোমার জন্য
জোয়ার ভাটা হর বেলাতে চলে
চাঁদের ডাকে
সাগর পানি অমনি উঠে ফুলে


তোমার জন্য
বাউড়ি বাতাস নিত্য খেলা করে
মন পাড়াতে
হাজার রঙ্গে ফাগুনে দেয় ভরে।