মনের ভিতর দেশন্ধতা
বুকের ভিতর ভয়
মুখে মুখে জয় বাংলা
হৃদয় মাঝে নয়
কেমন করে আমরা তবে
মুজিব হব ভাই
বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
তার তুলনা নাই৪নতুন অবিধান।
কেমন করে আমরা তবে
মুজিব হব ভাই
বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
তার তুলনা নাই
তার দেখানো সে পথ ধরে
আমরা চলতে চাই


উদাশ হয়ে ফুলপাতাতে
পংক্তি খুঁজি পথ চলাতে
আমের বোলে মৌ তুলেছে
ছন্দ নব নব
উড়ছে দেখ বিজয় কেতন
ঘুর্নি অভিনব।
কেমন করে আমরা তবে
মুজিব হব ভাই
বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
তার তুলনা নাই
তার চোখের সে স্বপ্ন গুলো
আমরা দেখে যাই


-----------------------------------
১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের
শুভ জন্ম দিন- জাতীয় শিশু দিবস, উপলক্ষে
আজকের এই কবিতা।
-----------------------------------