এ পাশ ওপাশ রাত দুপুরে
মন পাখিটা উড়ে
একটা ছবি বেড়াই ভেসে
ঘুমের পাড়া জুড়ে ।


কি যেন নাই কি যেন চাই
কি যেন তার আশা
মন গহীনে মনের কোনে
নিত্য ভলোবাসা।


দূরে থেকেও পাচ্ছি তার
নীরব আমন্ত্রন
দিনে দিনে চলছে বেড়েই
এমন আকর্ষন।


মন নাটায়ের সুতো ধরে
খেলছে এমন খেলা
ক্ষনে ক্ষনে বেড়েই চলে
এই মনের-ই জ্বালা।