আমি সন্ধ্যা তাঁরা হয়ে
তোমার আকাশে জ্বলবো
হৃদয়ের যত দুঃখ
আধাঁরের আলো হয়ে
কাটিয়ে দেব।


আমি চোখের কাজল হয়ে
চোখ রাঙাবো
কাঁকন চিরতা হয়ে সঙ্গে রব
আমি প্রভাতের পাখি হয়ে
ঘুম ভাঙ্গাবো ।।


আমি সিথীর সিদুঁর হয়ে
কপালে রবো
নাকের নোলক হয়ে অঙ্গে রব
আমি ফাগুনের বায়ু হয়ে
কেশ উড়াবো ।।