তূর্ণা এক্সপ্রেস
আরাফাত নয়ন
02.08.2010
১. ট্রেন চলেছে ট্রেনের তালে
   মন চলেছে তার সাথে
  কবে যাবো sweet home এ
পৌছাবো সেই কোন রাতে.


২.ইচ্ছে করে লিখি শুধু
মনের যতো কল্পনা,
  তোমায় আমি ভালবাসি
মোটেও সেটা অল্পনা.


৩. ভাবনারা সব ঘুরে বেড়াই
মাথা নামক যণ্ত্রটায়
কেমনে করি প্রেম নিবেদন
পাচ্ছিনা সে মণ্ত্র্রটায়.

৪.ঝরনা দেখে ভাবছিলাম
চুলগুলো তোর তার মতো,
  তাকিয়ে থেকে মন ভরেনা
না ছুঁয়ে দিন আর কতো?

৫.ঠোঁটে তোমার মিষ্টি হাসি
মুখটা তোমার সুশ্রাব্য,
  তোমায় নিয়ে পদ্যে আছি
তোমায় নিয়েইতো কাব্য.

৬.রোকেয়া হলের সামনে
  নিত্য দেখি লোকটাকে
  সেদিন দেখি কখন যেনো
  চুল গজায়ছে তার টাকে.


৭.তোমার জন্য ভাবতে পারি
  আমি কোন কবি এক
তোমার জন্য আঁকতে পারি
শ্রেষ্ঠ কোন ছবি এক.


৮.তুমি আমার ক্লান্ত দুপুর
  শান্ত দখিন হাওয়া
  তুমি স্নিগ্ধ বিকেল
  সবুজ খুঁজে পাওয়া.


৯.শুনতে তোমায় দারুণ লাগে
  দেখতে তুমি মিষ্টি
  কি করে তাই ফেরাই বলো
  তোমার থেকে দৃষ্টি.


১০.তোমায় নিয়ে আকাশ ছুঁবো
  মেঘের উপর ভাসবো
  তোমায় নিয়ে সবুজ দ্বীপে
  প্রাণটা খুলে হাসবো.