আমায় যদি প্রশ্ন করো
কেমন লাগে
কেমন লাগে নদী
বলবো আমি-
ইচ্ছে করে তাহার সাথে
চলতে নিরবধি.
আমায় যদি প্রশ্ন করো
কেমন লাগে
কেমন লাগে সবুজ,
বলবো আমি-
যদি হতে পাত্তেম
তাহার মতো অবুঝ.
আমায় যদি প্রশ্ন করো
কেমন লাগে
কেমন লাগে ভোর,
বলবো আমি-
চাইবো হতে
হলদে পাখির সুর.