কিভাবে কবিতা লিখি
আমার কাছে এখন কোনো শব্দ নেই
লাল নীল সবুজ গোলাপী
যা দিয়ে কবিতা লিখবো.
আছে যা সেতো বর্ণহীন.
আমার এমন কেউ নেই
যার দিকে তাকিয়ে কবিতা লিখবো
যার কথা ভেবে শব্দে শব্দে  
হাসবো খেলবো
যার জন্যে পদ্যে ভাসবো,
নেই কেউ।
এমন কাউকে খুঁজছি
যার হাসিতে কবিতা হাসবে।
আমি কবিতাকে ভালবাসি।