একুশ মোদের অহংকার


একুশ মনের আশা,


একুশ মোদের মা-বাবার


গভীর ভালবাসা।


একুশ মোদের জয়ের দ্বার


স্বাধীনতার আশা,


একুশ মোদের বাংলা ভাষার


ভাইয়ের রক্তে আসা।


একুশ মোদের বুলির প্রাণ,


মায়ের প্রতি টান,


একুশ ভাইয়ের রক্তের দান,


তাই গায় মোরা একুশের গান।