আমার যেমন ভাবনা যতো


তোমায় নিয়ে হৃদয় নীড়ে,


তোমারও কি ভাবনা কেবল


আমায় নিয়ে আমায় ঘিরে?


আমার যেমন দিন কেটে যায়


       তোমায় ভেবে,


তোমার যতো কল্পনাতে


কল্পলোকে আমায় নেবে?


তোমায় ভেবে পদ্যে আছি,


কাব্য করে হচ্ছি কবি,


তোমারও কি চোখে কেবল


ভাসতে থাকে আমার ছবি?