স্বপ্নগুলো হলদে পাখি


স্বপ্নগুলো ফুল,


স্বপ্নগুলো  চৈত্র মাসের


মিষ্টি আমের বোল।


স্বপ্নগুলো রৌদ্রমাখা


সোনাঝরা ভোর,


স্বপ্নগুলো দোয়েল পাখির


মিষ্টি গানের সুর।


স্বপ্নগুলো নীল আকাশে


মেঘের জাহাজ সাদা,


স্বপ্নগুলো পূর্ণিমাতে


জ্যোৎস্নামাখা চাঁদা।


স্বপ্নগুলো জোনাকিদের


মিটিমিটি আলো,


স্বপ্নগুলো আদরমাখা


স্বপ্নগুলো ভালো।


স্বপ্নগুলো প্র্রজাপতির


ডানায় রঙের ভিড়,


স্বপ্নগুলো বাবুই পাখির


স্বপ্নসুখের নীড়।


স্বপ্নগুলো শিশুর মুখে


ঝিলিক দেয়া হাসি,


স্বপ্ন সত্যি হোক বা না হোক


স্বপ্ন ভালবাসি।