বন্ধু  তোমায় বোশেখ দিলাম


আমের গন্ধে ভরা,


বন্ধু তোমায় শ্রাবণ দিলাম


অঝর বৃষ্টি ঝরা।


বন্ধু তোমায় আশ্বিন দিলাম


দিলাম সুনীল আকাশ,


বন্ধু দিলাম অগ্রহায়ণ


নবান্নের সুবাস।


বন্ধু তোমায় দিলাম আমি


মাঘের হিমেল রাত্রি,


চৈত্রের শেষ বিকেল বেলায়


হবেকি আমার যাত্রি ?