আমি কবি,


আমি কবিতা বানায়।


আমার ঝুড়িতে যে শব্দগুলো আছে-


লাল-নীল-সবুজ রংয়ের,


রংধনুর সাত রংয়ের,


প্রজাপতির ডানার হরেক রংয়ের।


সেই শব্দগুলো


যেগুলো দোয়েল পাখির গান,


কুটুম  পাখির সুর,


কোকিল ডাকা ভোর।


কিংবা শ্রাবনের বৃষ্টির শব্দের মতো।


আমি সে শব্দগুলো সাজাই,


কখনো কবিতা হয়


কখনো হয়না।


আমি কবি,


আমি কবিনা।