হতে পারি মূর্খ  আমি,


হতে পারি শব্দহীন,


কাব্যে অনভিজ্ঞ,


শিল্পে শিশু।


তারপরও আমার আবেগ,


আমার ভালোবাসা,


আমার দুঃখগুলো-


আমার শব্দেই সাজাবো আমি,


ধার করবো কেনো?


এতোদিন তুমি ছিলেনা


তাই কবিতায় হামাগুড়ি দিচ্ছিলাম।


এখন কেনো যেন মনে হচ্ছে


একবার নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করি।


যদি দুঃখ পাই


ভালোবাসার সেলফে তুলে রাখবো সযতনে।


আর যদি ভালোবাসা পাই


ফুলে ফুলে সাজিয়ে দেবো আমার কবিতার জগত।