যদি বলি ভালোবাসি


তাহলে হবে ছেলেমানুষি।


যদি বলি ভালোবাসিনা


তাহলে হবো কঠোর, নিষ্ঠুর।


তোমায় অল্পখানিক বুঝি,


অনেক বেশি বুঝিনা,


খুব করে খুঁজি    


অল্প করে খুঁজিনা।


তুমি আমার কাছে যতোটা না প্রাপ্তির


তারচেয়েও বেশি অপূর্ণতার সুর।


তোমায় এমন করে পেলাম


যেনো পাইনি কিছুই।


কবিতার ছন্দ মিলে,


জীবনের গল্প মিলে,


মিলে দুই পারাবার,              


আমার কিছু কখনো মিলেনা কেন জানি,


হয়না দুইয়ে দুইয়ে চার।