প্রিয়তমা,তোমার জন্য


এই শহরটা আমি আমার মতো করে সাজিয়ে নেবো।


শহরের প্রতিটা কৃষ্ণচূড়ায় ভালোবাসার রঙ ধরবে,


শহরের আকাশ হবে ঘননীল।


দখিনা বাতাসে থাকবে ভালোবাসার পংত্তিমালা,


ধূলাবালি মাটির সাথে মিশে থাকবে শান্ত-শীতল অনাবিল।


তুমি আসবে বলে প্রিয়তমা


বেপরোয়া ড্রাইভারগুলো হৃদয়ে ভালোবাসা নিয়ে


একটা দিন বেশি বাঁচবার আপ্রাণ চেষ্টা করবে।


হকারদের মুখে থাকবে স্বস্থির হাসি।


প্রিয়তমা, তুমি আসবে বলে


এই শহরের সব রাজনীতিবিদ দূর্ভোগের মিটিং মিছিলের বিরুদ্ধে হরতাল করবে


প্রিয়তমা, তুমি আসার দিন


খোদ এই শহরটা ধর্মঘট করবে তার সব অব্যাবস্থাপনার বিরুদ্ধে।


তিলোত্তমা কিনা জানিনা,


তুমি আসার দিন প্রিয়তমা,


এই শহরটা তোমাকে অভিবাদন জানাবে ভালোবাসা,


ভালোবাসা আর ভালোবাসা দিয়ে।