১।  প্রেম ছাড়া কি হয়,


     প্রেম না হলে জীবনখানা হয়না মধুময়।



২। তোমায় পেলে-


      বসন্তে হলুদ হবো,


        শরতে হবো নীল,


      হেমন্তে সোনালী হবো,


         শ্রাবনে স্বপ্নীল।


       শীতে হবো রুদ্দোর,


         বৈশাখে হবো ঝড়,


        তোমায় পেলে রঙ্গিন হবে


         আমার সকল অবসর।