ভালোবাসি আকাশের নীল, সুনীল,


ণীলের মাঝে টুকরো টুকরো মেঘ সাদা,


ভালোবাসিনা মেঘের কালো,


ভালোবাসিনা ঝড়ের বাধা।


ভালোবাসি জ্যোৎস্না  মাখা রাত,


ভালোবাসি সূর্যে রাঙ্গা ভোর,


ভালোবাসিনা পদ্মা নদীর ভাঙন,


ভালোবাসিনা দূর্যোগ কাণ্ণা সুর।


ভালোবাসি আকাশের রংধনু,


ভালোবাসি প্রজাপতির ডানা,


ভালোবাসিনা বন্যার অত্যাচার,


ভালোবাসিনা ঘূর্ণীঝড়ের হানা।


ভালোবাসি মানুষের মুখে হাসি,


ভালোবাসি শিশুর প্রিয়মুখ,


ভালোবাসিনা হিংসা দাঙ্গা ঘৃণা,


ভালোবাসিনা দারিদ্র জরা রোগ।