দেখা কোন একদিন হলেও হবে
তখন আমায় দেখে চুপটি করে রবে


আমার দিকে তাকিয়ে  খুজবে ফেলে আসা
পিছনের পথ


কোলাহল চোখের ভাষায় বুঝবে কি করেছিলে শপথ !!


কলহল মুক্ত চারদিক
তাকিয়ে আমার জগত
     ঝাপসা হয়ে আসবে জগত্‌
     জল গারাবে মুখে


     কিছু বলার ছিল বলে
   থেমেই যাবে অন্তর
      হাজারো কথার ভিড় জমবে
    একলা থাকা মনের ভিতর


তবু বলবো তাকে
     মুছে চোখের জল
আজও কি আমায় ভালবাসিস
    সত্যি করে বল