আজ নামিরার কবরে গেলাম !!
বুনো লতাপাতায় কবরের উপর দিক্‌ টা ঝাউ বনের মতো হয়ে গেছে...!!
পাশের হিজল গাছটিও হেলে
পড়েছে .. !
..অনেক সময় পেড়িয়ে গেছে
আমাকে কাদিয়ে,.
নিরবে কবরে শুয়ে আছে "ওর নাম নামিরা! !
পিয়ালের জিবনের আরেক অর্থ। .
এক মিনিটের জোসনা হয়ে
আমার ঘরে
বধু রুপে এসেছিলো
.. এই পথের পাঁশ ঘেষেই আমাদের চলাফেরা .
.যত উল্লাস- ভালোবাসা সব কিছুর মাঝে এই পথ টাও সঙ্গী ছিল....


আমার আর নামিরার
সব স্মৃতি তে যেনো
এই পথ টাও মিশে আছে
.. এই খানে যে
সবুজ ঘাসের আকা
বাগান টা দেখছো।.
এইখানে নামিরা আর আমি ভোরের বাতাসে
কবুতর উড়িয়ে দিতাম!!
কখোনো সন্ধ্যা,
হলে কেম্ফায়ার জ্বালিয়ে
সারা রাত


কবিতা পড়তাম!!
আর বিকেল হলে
পাশে বসে
দিবসের সুর্য বিদায় দেখতাম ,,
নামিরা বিদায় দেখতে
একদম চাইত না !!


কবুতর উড়িয়ে দেয়ার
সময় নামিরা
আমার হাত টা শক্ত
করে ধরে
রাখত !!
আর কত কথা যে বলত,,,


আমি শুধু ধবলা
জোসনা দেখার মত
অর দিকে তাকিয়ে কথা শুনতাম !!
.........আর আজ আমি একাই কথা বলছি..
ও শুধু শুনছে|
কেও নেই আমার কেও থাকে না সবাই !!
... চলে যায়
কেও মন থেকে তাড়িয়ে দেয়!!


..কেও জগত কে বিদায় জানায় ........................................


আহ চোখে এতো জল কেনো