থাম নারী,
ছোঁবেনা আমায়
জ্বলে হবো ছাই !


যাবার বেলায় নিস্তার দি ও,,
চলে যেতে যদি চাই !!


তুমি মায়াবিনী কেউটে,, নাগিনী ছলনায় ভরা মন


আমি মুছাফির পথের ফকির,, পথের ই আপনজন !!


সপ্নবিহীন দু'চোখ আমার
ক্লান্তহীন চলা !!


কন্ঠে গানের তরঙ্গ স্রোত অন্তরে বিষজ্বালা!!


আমি উদাসীন একাকি স্বাধীন পথে ই কুড়াই সুখ !
পথে হারা ই পথে
খুজে পাই অগনিত প্রিয় মুখ !


পাথরে ফোটেনা প্রেমের
গোলাপ বাউল ফিরে না ঘড়ে


অযথা তুমি ডেকোনা আমায়
চলে যাও পথ ছেড়ে !!


আঁখি জলে আর ভাসাইয়ো না বুক
মুছো না কাজলের রেখা


পান্থশালায় আবার কোনোদিন হয়ত হয়ে যাবে দেখা !