গভীর রাত,
বিছানার পাশের
জানালাটার
গ্রীল ধরে
ব্যথিত কালো আকাশটা দেখছি ।
দেখছি তারা নক্ষত্রদের
বুক ফাটা কান্না
যেন পুর পৃথিবী
কষ্টের দখলে আছে
কষ্টের
স্পর্শে নিরবে
কাঁদছে সবাই
কারো টা বুঝা যায় আবার
কারো টা খুব
গোপন
জানো,
ঠিক এই সময় টা
তেই নিজেকে খাঁচার.
বন্দি পাখি মনে হয়
মুক্ত হতে ইচ্ছে করে
কষ্ট নামের খাঁচা থেকে