আমার মন কে নিরবে
জিজ্ঞাস করলাম
মন তুমি আছো কেমন?


মন  আমায় বলেনি কিছুই
চুপ ছিল
শান্ত জলের মত চুপ


জিজ্ঞাস করলাম হৃদয় কে
হৃদয় সত্যি বলতো
কেমন আছো তুমি ?


হৃদয় বলল...
না আমি জানিনা
আমি কিছুই জানিনা
করুন কন্ঠে ফিরিয়ে দিল আমায়


তারপর আয়নার সামনে
দাড়িয়ে আমার আমি কে
প্রশ্ন করলাম.....


.
.
কেমন আছো তুমি ??


চোখ থেকে ব্যথিত বুক ফাটা
তারার মত
ঝলমল করা কিছু জল এসে
আমায় জানালো


ভালো নেই !!!